Click Below To Join

banner

ভারতে বিনিয়োগ ছাড়াই অনলাইনে অর্থ উপার্জন করুন



ভারতে বিনিয়োগ ছাড়াই অনলাইনে অর্থ উপার্জন করুন

সেখানে প্রচুর অনলাইন কোম্পানি রয়েছে কিন্তু তাদের মধ্যে কয়েকটি আপনার নিজের ঘরে বসে অনলাইনে অর্থ উপার্জন করার সম্ভাবনা অফার করে। আপনি Amazon, eBay এবং Alibaba এর মতো ওয়েবসাইটগুলির মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন (যদি আপনি তাদের অর্থপ্রদান বা অনুমোদিত লিঙ্কগুলি ব্যবহার না করতে চান)। কিন্তু, যদি আমাকে একটি উপার্জনের উৎস ব্যবহার করতে হয়? তাহলে, আমি কিভাবে শুরু করব? আমি আপনাকে ভারতে বিনামূল্যে অনলাইনে অর্থ উপার্জনের 3টি ভিন্ন উপায়ের একটি গল্প বলি৷

Build your website with Namecheap!1. অ্যাফিলিয়েট মার্কেটিং

অ্যাফিলিয়েট মার্কেটিং হল অন্য ওয়েবসাইট মালিকের মাধ্যমে বিক্রেতার পণ্য ও পরিষেবার প্রচার।

প্রথমে, আমরা একটি অনলাইন সাইটে আমাদের অ্যাকাউন্ট তৈরি করতে যাব। আপনি এখানে সেরা সাইট খুঁজে পেতে পারেন. একটি সাধারণ সাইট প্রতি মাসে প্রায় 30-50 টাকা খরচ করবে। এর পরে, আপনাকে আপনার নির্বাচিত প্ল্যাটফর্মে পুনঃনির্দেশিত করা হবে। এখানে আপনি আপনার প্রোফাইল তৈরি করা, আপনার ফটো আপলোড করা ইত্যাদি শুরু করতে পারেন৷ একটি ওয়েবসাইট নির্বাচন করার আগে আপনার সম্পূর্ণ গবেষণা করা খুবই গুরুত্বপূর্ণ৷ অনেক প্ল্যাটফর্ম বিজ্ঞাপন এবং প্রচারগুলিকে সমর্থন করে না। এছাড়াও, অধিকাংশ সাইট শুধুমাত্র ক্রেডিট কার্ড পেমেন্ট গ্রহণ করে। কিছু হোস্ট কিছু ধরণের অটো-এনরোলমেন্ট প্রক্রিয়া অফার করে যেখানে আপনাকে একটি ল্যান্ডিং পৃষ্ঠায় আপনার ইমেল ঠিকানা এবং ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে। কিছু অন্যান্য সাইটে যেমন কোন বিকল্প নেই. এখন দেখা যাক আজকে আমরা যে বিষয়ে কথা বলতে যাচ্ছি তার সাথে কোনটি সবচেয়ে বেশি মানানসই।

অ্যাফিলিয়েট মার্কেটিং আপনাকে 2টি সুবিধা দেয়! কেউ আপনার লিঙ্ক ব্যবহার করে কিছু কিনলে, আপনি একটি কাটা পাবেন. এর মানে নিজেকে কিছু বিক্রি করার বিষয়ে চিন্তা করার দরকার নেই! এবং আরও গুরুত্বপূর্ণ, এটি অর্থ উপার্জন করে।

AudiobooksNow - Digital Audiobooks for Less

অ্যাফিলিয়েট মার্কেটিং অ্যামাজন, ইবে এবং গুগল অ্যাডসেন্সের মতো প্ল্যাটফর্মে কাজ করে। এই সমস্ত স্টোরগুলি তাদের অ্যালগরিদম এবং সরঞ্জামগুলি ব্যবহার করে সিদ্ধান্ত নিতে পারে যে কে একটি প্রদত্ত পণ্য কিনতে পারে। আপনার বিজ্ঞাপনটি আপনার দর্শকদের সাথে প্রাসঙ্গিক পৃষ্ঠাগুলিতে প্রদর্শিত হয়। এখানে এই প্রবন্ধে, আমরা ব্যাখ্যা করব কিভাবে অনুমোদিত এই প্ল্যাটফর্মগুলিতে কাজ করে৷ আপনাকে যা শিখতে হবে তা হল আপনার বিজ্ঞাপন আপলোড করা এবং "কিনুন" ক্লিক করুন। ক্রেতা স্বয়ংক্রিয়ভাবে আপনার আইটেম কিনতে হবে. আপনার বিজ্ঞাপন ক্রেতাকে আকৃষ্ট করবে। ব্যবহারকারীরা যখন আপনার বিজ্ঞাপন দেখেন, তখন তাদের আপনার পণ্য কেনার প্রস্তাব দেওয়া হয়। ক্রেতারা যদি একটি লিঙ্কে ক্লিক করে এবং আপনার প্ল্যাটফর্মে নির্দেশিত হয়, এটি তাদের হয়ে যায়। এর মানে হল যে আপনি যদি ইবেতে কিছু প্রচার করেন তবে তারা Facebook, Instagram, ইত্যাদিতে একটি লিঙ্কে ক্লিক করবে।

ধরা যাক কেউ তালিকা থেকে একগুচ্ছ বই কেনে। তাদের কাছ থেকে ২৫% কমিশন নেওয়া হয়! ঐটার চাইতে কি ভাল হতে পারত? কিভাবে eBay যে চিন্তা করে? ঠিক আছে, অনেক সাইটের নিজস্ব বিশেষ বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আপনার বোতামের একটি ক্লিকের মাধ্যমে আয় করতে দেয়। সুতরাং, এখন লোকেরা যখন আপনার বিজ্ঞাপনে ক্লিক করে, বিজ্ঞাপনদাতারা তাদের বিক্রয় থেকে অতিরিক্ত অর্থ উপার্জনের সুযোগ দিতে পারে। আমাজনে, ব্যবহারকারীরা সমীক্ষা সম্পূর্ণ করে কমিশনও উপার্জন করতে পারে।

Build your website with Namecheap!

আপনি হয়তো জানেন, অ্যামাজনে অনেক বিক্রেতা ব্যবহৃত জিনিস বিক্রি করে। এই ধরনের আইটেম ক্রয় করে, তারা নতুন কেনার দামের চেয়ে অনেক বেশি আয় করতে পারে। উদাহরণস্বরূপ, Amazon.com থেকে কেনার সময়, আপনি প্রতিটি বিক্রয়ে 1-3% উপার্জন করতে পারেন। আপনি যদি অপ্রচলিত আইটেমগুলি থেকে পরিত্রাণ পান এবং কেবল সবকিছু অক্ষত রাখতে চান তবে এটি বেশ ভাল। এছাড়াও, আপনি কুপন সেট আপ করতে পারেন।

2. ব্লগার হিসাবে যে কোন জায়গায় যেকোন কিছু বিক্রি করুন


আপনি যদি আপনার বাড়িতে আপনার সমস্ত জিনিস সঞ্চয় করতে না চান বা আপনি মনে করেন যে আপনি খুব কমই এটি বজায় রাখতে পারবেন, এই পদ্ধতিটি সত্যিই অন্বেষণের মূল্যবান। আক্ষরিক অর্থে হাজার হাজার ব্লগ সাইট ইন্টারনেটে উপলব্ধ, বিবেচনা করার জন্য প্রচুর আছে। সমস্যা নেই! বেশিরভাগ ব্লগার তাদের ব্লগ থেকে প্রতিদিন $10-15 উপার্জন করে। আপনি শুধু আপনার ব্লগ নিবন্ধন এবং অবিলম্বে অর্থ উপার্জন করতে পারেন. শুধু দায়িত্বে রাখুন যে আপনি শুধুমাত্র মাসিক পোস্ট প্রকাশ করুন। অবশ্যই, আপনি যদি প্রতিদিন সামগ্রী লিখতে পারেন তবে এটি দুর্দান্ত।

আপনার ব্লগ নগদীকরণ শুরু করার জন্য আপনাকে কী করতে হবে সে সম্পর্কে এখানে একটি ধাপে ধাপে নির্দেশিকা রয়েছে!

ওয়ার্ডপ্রেস দিয়ে আপনার ব্লগ তৈরি করুন। আপনি হয়তো ভারতে বেশ কিছু ব্লগিং সফটওয়্যার প্রদানকারীর কথা শুনে থাকবেন; যাইহোক, আপনি কোনটা বেছে নিন না কেন, জেনে রাখুন আমি ওয়ার্ডপ্রেস পছন্দ করি!

Build your website with Namecheap!

একটি বিনামূল্যের ব্লগ হোস্টিং পরিষেবা পান যাতে আপনার ওয়েব ব্রাউজার ইনস্টল থাকা যেকোনো জায়গায় আপনার ব্লগ অ্যাক্সেস করা যায়। সাধারণত, এটি Bluehost (বিনামূল্যে)। হোস্টিং সাইটগুলি একটি সীমাহীন ব্যান্ডউইথ অফার করে যাতে আপনি ওয়েব জুড়ে লক্ষ লক্ষ পাঠকের সাথে আপনার সামগ্রী ভাগ করতে পারেন৷ আমরা তাদের সুপারিশ কারণ এর মানে প্রত্যেক ব্যবহারকারীর জন্য বিনামূল্যে সার্ভার!

আপনার ব্লগের প্রতিনিধিত্ব করার জন্য আপনাকে একটি ডোমেন নাম কিনতে হবে। প্রথমবারের মতো, আপনার ব্লগটি বন্ধ হয়ে যাওয়ার একটি বড় সম্ভাবনা রয়েছে কারণ ভারতে বিনামূল্যে ডোমেইনগুলি মার্কিন যুক্তরাষ্ট্র ছাড়া সর্বত্র বিক্রি হয়ে গেছে! GoDaddy (যদি আপনার কাছে এটি ইতিমধ্যে না থাকে), Shopify ইত্যাদির মতো পেশাদার হোস্ট থেকে আপনার ডোমেন নাম কিনুন।

এসইও এ প্রবেশ করুন। আপনার ব্লগের জন্য ট্রাফিক বাড়ানোর একটি উপায় হল কীওয়ার্ড বিশ্লেষণ করা। সার্চ ইঞ্জিনে র‌্যাঙ্ক করে এমন কীওয়ার্ড ব্যবহার করুন এবং নিয়মিত আপনার ব্লগে লিঙ্ক করা শুরু করুন। পাশাপাশি মেটা ট্যাগ সহ শুরু করতে ভুলবেন না। আপনার ব্লগকে মানসম্পন্ন সামগ্রী দিয়ে অপ্টিমাইজ করুন, প্রায়শই প্রকাশ করুন এবং এতে আরও ভিজ্যুয়াল যোগ করুন, ইত্যাদি৷ আপাতত, একটি ব্লগ এখনও একটি ব্লগ ছাড়া আর কিছুই নয়৷ অন্য ওয়েবসাইটগুলি কী পোস্ট করেছে তা দেখতে লোকেরা একটি ব্লগ পোস্ট পড়তে আসতে পারে৷ এমনকি আপনার ব্লগে একটি ছোট পরিবর্তন প্রভাব ফেলবে। আপনি চাইলে আরো ছবি যোগ করা বন্ধ করবেন না